ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  সোমবার ● ১৬ মে ২০২২ ● ২ জ্যৈষ্ঠ ১৪২৯
ই-পেপার  সোমবার ● ১৬ মে ২০২২
শিরোনাম: টিটিই শফিকুল নির্দোষ: তদন্ত কমিটি       সমালোচনা করার আগে গ্রাম ঘুরে আসার অনুরোধ প্রধানমন্ত্রীর        সম্রাটের জামিন স্থগিত চেয়ে হাইকোর্টে দুদকের আবেদন       দিনাজপুরে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত       সম্রাটের উন্নত চিকিৎসা দরকার : বিএসএমএমইউ       প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্পেনের প্রেসিডেন্টের শুভেচ্ছা       ঢাবি ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড শুরু       
নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী করোনায় আক্রান্ত
আন্তর্জাতিক ডেস্ক
Published : Saturday, 14 May, 2022 at 12:38 PM, Update: 14.05.2022 1:56:18 PM

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন করোনায় আক্রান্ত হয়েছেন।

শনিবার (১৪ মে) তার দপ্তর থেকে দেওয়া এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, সোমবার পার্লামেন্টে সরকারের নির্গমণ হ্রাস নিয়ে আলোচনায় এবং বৃহস্পতিবার বাজেট উপস্থাপনকালে তিনি উপস্থিত থাকতে পারবেন না; তবে বাণিজ্য মিশনে তার যুক্তরাষ্ট্র যাওয়ার প্রস্তুতিতে ‘এ পর্যায়ে কোনো বিঘ্ন ঘটেনি’।

স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যা থেকেই আরডার্নের উপসর্গ দেখা দিতে শুরু করে, রাতে পরীক্ষায় পজিটিভ এলেও তা পরিষ্কার ছিল না কিন্তু শনিবার সকালে ফের পরীক্ষায় পরিষ্কার কোভিড পজিটিভ আসে বলে বিবৃতিতে জানানো হয়েছে।  

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, পরীক্ষায় তার জীবনসঙ্গী ক্লার্ক গেফোর্ডের কোভিড পজিটিভ আসার পর রোববার থেকে আরডার্ন আইসোলেশনে ছিলেন। এখন কোভিড পজিটিভ হওয়ায় নিউ জিল্যান্ডের প্রধানমন্ত্রীকে আগামী ২১ মে, শনিবার সকাল পর্যন্ত আইসোলেশনে থাকতে হবে। এ সময় দূর থেকে যতটা সম্ভব দায়িত্ব পালন করবেন তিনি।   

সোমবার গণমাধ্যমে আরডার্নের ভাষণ দেওয়ার কথা ছিল, কিন্তু এখন তার জায়গায় উপপ্রধানমন্ত্রী গ্রান্ট রবার্টসন ওই দায়িত্ব পালন করবেন।

সরকারি ওই বিবৃতিতে আরডার্ন বলেছেন, “সরকারের জন্য এটা একটা মাইলফলক সপ্তাহ, কিন্তু আমি সেখানে থাকতে পারবো না, হতাশ লাগছে।”

বুধবার পরীক্ষায় তার কন্যা নিভেরও কোভিড পজিটিভ এসেছে বলে শনিবার জানিয়েছেন আরডার্ন।          ‍

নিজের ইনস্টাগ্রাম পেইজে তিনি বলেছেন, “সর্বোচ্চ চেষ্টা সত্ত্বেও দুর্ভাগ্যজনকভাবে পরীক্ষায় কোভিড-১৯ পজিটিভ আসায় আমি আমার পরিবারের বাকি অংশের সঙ্গে যোগ দিলাম।”


আজকালের খবর/এসএইচ


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.net, www.ajkalerkhobor.com