ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  সোমবার ● ১৬ মে ২০২২ ● ২ জ্যৈষ্ঠ ১৪২৯
ই-পেপার  সোমবার ● ১৬ মে ২০২২
শিরোনাম: বাংলাদেশের অবস্থা কখনোই শ্রীলঙ্কার মতো হবে না: বাণিজ্যমন্ত্রী        রাত ৮টার পর দোকানপাট বন্ধ রাখতে চান মেয়র তাপস        পি কে হালদার আওয়ামী লীগের কেউ নন: ওবায়দুল কাদের       বাংলাদেশে ফিরতে চান পি কে হালদার       টিটিই শফিকুল নির্দোষ: তদন্ত কমিটি       সমালোচনা করার আগে গ্রাম ঘুরে আসার অনুরোধ প্রধানমন্ত্রীর        সম্রাটের জামিন স্থগিত চেয়ে হাইকোর্টে দুদকের আবেদন      
এডিট করার সুবিধা আসছে টুইটারে
তথ্যপ্রযুক্তি ডেস্ক
Published : Saturday, 9 April, 2022 at 4:21 PM

অনেক অপেক্ষার পর টুইটার ব্যবহারকারীদের জন্য একটা সুখবর এলো। মাইক্রোব্লগিং এই সাইটে যোগ হতে যাচ্ছে এডিট বাটন। টুইটার জানায়, বাটনটি ব্যবহার করে ব্যবহারকারী তার টুইটকে এডিট করতে পারবে। অর্থাৎ বাটনটি চালু হওয়ার পর থেকে ব্যবহারকারী কোনও টুইটে ভুল করে ফেললে আর বিড়ম্বনায় পড়তে হবে না।

প্রতিষ্ঠানটির কনজুমার প্রোডাক্টের ভাইস প্রেসিডেন্ট জে সুলিভান বলেন, গত কয়েক বছর ধরেই ব্যবহারকারীদের সবচেয়ে বড় চাহিদা ছিল এই বাটনের সংযোজন। গত বছর থেকে প্রতিষ্ঠানটি চেষ্টা করছিল নিরাপদে এই বাটনটি কিভাবে ব্যবহার করা যায় তা নিয়ে।

তিনি আরও বলেন, কিছু কিছু বিষয় যেমন নির্দিষ্ট সময়সীমা, নিয়ন্ত্রণ এবং স্বচ্ছতা এই বিষয়গুলো এডিটে অন্তর্ভুক্ত না করলে এর অপব্যবহার হওয়ার সম্ভাবনা রয়েছে। পাবলিক কনভারসেশনকে নিরাপদ করতেই এই বিষয়গুলোকে যোগ করতে হয়েছে।

এ বিষয়ে টুইটারের প্রাক্তন কার্যনির্বাহী প্রধান জ্যাক ডরসি ২০১৮ সালেই এই বাটন যোগ করার প্রতি সমর্থন জানান। তবে ২০২০ সালে তিনি মন্তব্য করেন এটি হয়তো আর কখনও অন্তর্ভুক্ত করা হবে না।

ভার্জ জানায়, যদিও অন্যান্য সামাজিক মাধ্যম যেমন, ফেসবুক, ইনস্টাগ্রামে আগে থেকেই এই বাটনটি দেওয়া আছে। এগুলোর বড় পরিসরে কোনও অপব্যবহারও হচ্ছে না। তবে একেবারে যে হয়নি তাও নয়। যেমন ইতোপূর্বে ফেসবুকের এই এডিট বাটনকে ব্যবহার করে ক্রিপ্টোকারেন্সি স্ক্যাম হয়েছিল।

এডিট বাটন ছাড়াও টুইটারে একটি রিকল বাটন রয়েছে। তবে এই অপশনটি শুধুমাত্র টুইটারের ব্লু সাবসস্ক্রাইবারদের জন্য।


আজকালের খবর/এসএইচ


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.net, www.ajkalerkhobor.com