ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  শুক্রবার ● ২৮ জানুয়ারি ২০২২ ● ১৫ মাঘ ১৪২৮
ই-পেপার  শুক্রবার ● ২৮ জানুয়ারি ২০২২
শিরোনাম: রাত পোহালেই শিল্পী সমিতির নির্বাচন       লবিস্ট নিয়োগের ব্যাখ্যা বিএনপিকে দিতে হবে: প্রধানমন্ত্রী       ভূমি অধিগ্রহণ নিয়ে উত্থাপিত অভিযোগ ​ভিত্তিহীন : দীপু মনি       পত্রিকা খুললেই পরীমনি-খুকুমণি আর দীপু মনি       মাহবুব তালুকদারসহ ইসির প্রায় ২০ জন করোনায় আক্রান্ত       সবচেয়ে দূষিত শহর ঢাকা        ৬ মাস টি-টোয়েন্টি খেলবেন না তামিম      
এম এন এইচ বুলুর বিরুদ্ধে শোন অ্যারেস্ট খারিজ
নিজস্ব প্রতিবেদক
Published : Thursday, 13 January, 2022 at 6:40 PM, Update: 13.01.2022 6:47:41 PM

বিশিষ্ট ব্যবসায়ী ও দৈনিক সংবাদ প্রতিদিনের প্রকাশক এম এন এইচ বুলু’র বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) এর মামলায় শোন অ্যারেস্ট খারিজ করে দেন আদালত। 

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) মহানগর সিনিয়র বিশেষ জজ কে. এম. ইমরুল কায়েশ এ আদেশ দেন। 

বনানী থানায় দায়ের হওয়া সিআইডির এক মামলায় গত ১৬ নভেম্বর জামিন চাইতে গেলে ব্যবাসায়ী এম.এন.এইচ. বুলুকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদলাত। এরপর একই ঘটনায় দুদক মামলা দায়ের করে ব্যবাসায়ী এমএনএইচ বুলুকে শোন অ্যারেস্ট দেখানোর আবেদন করেন।বৃহস্পতিবার দুদকের আবেদনের শুনানির দিন ধার্য ছিল। শুনানিতে আদালত একই বিষয়ে একধিক মামলা থাকায় ব্যবসায়ী এমএনএইচ বুলুর বিরুদ্ধে দুদকের মামলার শোন অ্যারেস্ট খারিজের নির্দেশ দেন।

আদালতে এম.এন.এইচ. বুলুর পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী অ্যাডভোকেট এহসানুল হক সমাজী। 

জানা গেছে, এম.এন.এইচ. বুলু বিএনএস গ্রুপ অব কোম্পানিজ এর চেয়ারম্যান। এছাড়াও তিনি বিএনএস গ্রুপ এর অঙ্গ প্রতিষ্ঠানের অঙ্গপ্রতিষ্ঠান দৈনিক সংবাদ প্রতিদিন পত্রিকার প্রকাশক, চ্যানেল-২১ এর চেয়ারম্যান ও বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের পরিচালক নিযুক্ত ছিলেন এবং স্পন্সর শেয়ার হোল্ডার হিসাবে মালিকানা বিদ্যমান, প্রাইম এশিয়া ইনিভার্সিটি এবং অস্ট্রেলিয়ান ইন্টারন্যাশনাল স্কুল, ঢাকা এর একজন সম্মানিত ট্রাস্টি বোর্ড সদস্য। ঢাকা শহরের প্রাণ কেন্দ্র গুলশান, বনানী ও উত্তরা এলাকায় ৩টি বানিজ্যিক বহুতল ভবনের মালিক। বিএনএস গ্রুপ অব কোম্পানিজের অঙ্গ প্রতিষ্ঠান বিভিন্ন শিল্প কারখানায় শত শত শ্রমিক কর্মচারী কর্মরত আছেন। 

বনানী থানায় সিআইডি কর্তৃক একখানা এজাহার দায়ের করা হয় যাহাতে ৩ নং আসামি হিসাবে ব্যবসায়ী এমএনএইচ বুলুর নাম এজাহারভুক্ত করা হয়। এজাহারে উলে­খিত বিষয়ে কোন প্রকার সম্পৃক্ততা নাই ব্যবসায়ী এমএনএইচ বুলুর। সিআইডি কর্মকর্তা মো. হারুন উর রশিদ ২০২০ সালে ১৩ আগস্ট এজাহারে ব্যবসায়ী এমএনএইচ বুলুর কোন প্রকার সম্পৃক্ততা না থাকা সত্তে¡ও উক্ত এজাহারে তাকে ৩নং আসামি উলে­খ করা হয়। সিআইডি কর্তৃক দায়েরকৃত মামলায় আমির ফুড নামীয় প্রতিষ্ঠানের মাধ্যমে রপ্তানীর বিপরীতে সরকারি প্রণোদনার অর্থ আÍসাৎ এর অভিযোগ করা হয়। কিন্তু উক্ত প্রতিষ্ঠানের মালিক আমির হোসেন। তিনি ব্যবসায়ী এমএনএইচ বুলুর কোম্পানিতে কর্মরত থাকা অবস্থায় নিজ মালিকানায় প্রতিষ্ঠান খুলিয়া উলে­খিত কার্যালকলাপ সম্পাদন করিতে পারেন। তৎকালীন সময়ে উক্ত আমীর হোসেন মিষ্টার একটি ব্যাংক হিসাব খোলার সময় ব্যবসায়ী এমএনএইচ বুলুর অজান্তে তাহার একটি পাসপোর্ট সাইজ ছবি সংগ্রহ করে উক্ত ব্যাংক হিসাবে নমীনি হিসাবে অন্তভর্‚ক্ত করে। যাহা ফলে রপ্তানীর বিপরীতে আÍসাৎকৃত অর্থের বিষয়ে পরবর্তী সময়ে ইউনাইটেড কামর্শিয়াল ব্যাংক লি. গত ২০১৫ সালের ৪ মার্চ তারিখে বনানী থানায় একটি মামলা দায়ের করে যাতে ব্যবসায়ী এমএনএইচ বুলুকে ৩নং আসামী হিসাবে উলে­খ কর হয়। উক্ত বিষয়ে জানার পর ইউনাইডে কমার্শিয়াল ব্যাংক লি. এর নিকট উক্ত বিষয়ে অভিযোগ করেন এবং ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লি. দালিলিক কাগজপত্রাদি যাচাই-বাছাই করে বনানী থানায় এক লিখিত পত্রের মারফতে অবহিত করে যে, তাহাদের দায়েরকৃত এজাহারের সহিত ব্যবসায়ী এম.এন.এইচ. বুলু কোন প্রকার সম্পৃক্ততা নাই এবং উক্ত এজাহার হইতে ব্যবসায়ী এম.এন.এইচ. বুলুর নাম বাতিল করার জন্য অবহিত করেন। যেহেতু উক্ত ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক কর্তৃক উক্ত পত্র দাখিল এর পূর্বেই এজাহারটি বিজ্ঞ চিফ মেট্রোপলিটন মেজিষ্ট্রেট আদালত নং- ১, ঢাকা তে প্রেরন করা হয় সেক্ষেত্রে ব্যবসায়ী এম.এন.এইচ. বুলু উক্ত মামলা শুনানীর জন্য মাননীয় বিচারক এর সম্মুখীন হয় এবং বিজ্ঞ চিফ মেট্রোপলিটন মেজিষ্ট্রেট আদালত নং- ১ এর মাননীয় বিচারক উক্ত মামলার চার্জ শীট শুনানী অন্তে তার রায় প্রকাশ করেন যাহাতে তিনি উলে­খ করেন “উক্ত পর্যালোচনায় দেখা যায় আসামী এম.এন.এইচ. বুলু অত্র মামলার ঘটনার সহিত মৌখিক বা দালিলিক কোন সম্পৃক্ততা নাই বিধায় তার পক্ষে দাখিলীয় অব্যাহতির আবেদন মঞ্জুর করা হলো এবং আসামী এম.এন.এইচ. বুলু-কে ফৌঃ কাঃ বিধির ২৪১(এ) ধারায় অব্যাহতি দেওয়া হইল।

আজকালের খবর/বিএস  


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.net, www.ajkalerkhobor.com