ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  শুক্রবার ● ২৮ জানুয়ারি ২০২২ ● ১৫ মাঘ ১৪২৮
ই-পেপার  শুক্রবার ● ২৮ জানুয়ারি ২০২২
শিরোনাম: রাত পোহালেই শিল্পী সমিতির নির্বাচন       লবিস্ট নিয়োগের ব্যাখ্যা বিএনপিকে দিতে হবে: প্রধানমন্ত্রী       ভূমি অধিগ্রহণ নিয়ে উত্থাপিত অভিযোগ ​ভিত্তিহীন : দীপু মনি       পত্রিকা খুললেই পরীমনি-খুকুমণি আর দীপু মনি       মাহবুব তালুকদারসহ ইসির প্রায় ২০ জন করোনায় আক্রান্ত       সবচেয়ে দূষিত শহর ঢাকা        ৬ মাস টি-টোয়েন্টি খেলবেন না তামিম      
নাসিক নির্বাচনে মনোনয়নপত্র সংগ্রহ করলেন বিএনপির ২ নেতা
নারায়ণগঞ্জ প্রতিনিধি
Published : Sunday, 5 December, 2021 at 5:30 PM

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে অংশ নিতে মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বিএনপির দুই নেতা। তারা হলেন- নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সহ-সভাপতি সাখাওয়াত হোসেন খান ও মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এ টি এম কামাল।

রবিবার (০৫ ডিসেম্বর) দুপুরে জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে তারা মনোনয়নপত্র সংগ্রহ করেন। বিএনপি দলীয়ভাবে নির্বাচনে অংশ না নেওয়ায় তারা স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবেন বলে গণমাধ্যম কর্মীদের জানিয়েছেন।

দুপুর ১টার দিকে মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করেন গতবারের সিটি করপোরেশন নির্বাচনে হেরে যাওয়া বিএনপি মনোনীত প্রার্থী সাখাওয়াত হোসেন খান। দুপুর পৌনে ২টার দিকে মনোনয়নপত্র সংগ্রহ করেন এ টি এম কামাল। দুজনের সঙ্গেই স্থানীয় বিএনপির নেতাকর্মীরা ছিলেন।

মনোনয়ন সংগ্রহ শেষে সাখাওয়াত হোসেন খান বলেন, আমি দলের সঙ্গে যোগাযোগ করেছি। যদি দল নির্বাচনে অংশ নেয় তবে আমি দলীয় প্রার্থী হবো। যদি দল অন্য কাউকে মনোনয়ন দেয় তবে মনোনয়নপত্র প্রত্যাহার করবো। কিন্তু দল যদি নির্বাচনে অংশ না নেয় তবে আমি নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মানুষের স্বার্থে, গণতন্ত্র ফিরিয়ে আনার স্বার্থে নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশগ্রহণ করবো। 

তিনি বলেন, বর্তমান নির্বাচন কমিশনের অধীনে এটি শেষ নির্বাচন। তাই বলবো, মানুষ যাতে কেন্দ্রে এসে ভোট দিতে পারে সে জন্য ব্যালটে নির্বাচনের দাবি জানাচ্ছি।

মনোনয়নপত্র সংগ্রহকারী মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এ টি এম কামাল বলেন, এই সরকারের আমলে মানুষ তাদের ভোটাধিকার হারিয়েছে। রাতের বেলায় ভোট হয়েছে। এসবের প্রতিবাদেই আমার নির্বাচনে অংশ নেওয়া। দল হিসেবে বিএনপি যদি অংশ নেয়, তবে আমি দলীয় মনোনয়নপ্রত্যাশী। যদি দল নির্বাচনে অংশ না নেয় তবে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবো। বিএনপি এই সরকারের অধীনে কোনো নির্বাচনে অংশ নেবে না বলে নীতিগত সিদ্ধান্তে অটল রয়ছে। তবে স্বতন্ত্র প্রার্থী হিসেবে কেউ নির্বাচনে অংশ নিলে দলের এতে আপত্তি নেই।

এদিকে, তফসিল ঘোষণার সময় নির্বাচন কমিশন জানিয়েছে, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে এবার প্রত্যেকটি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে ভোট করা হবে। গত ৩০ নভেম্বর এ নির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি। তফসিল অনুযায়ী, আগামী ১৫ ডিসেম্বর মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ। ভোটগ্রহণ হবে আগামী বছরের ১৬ জানুয়ারি। এই নির্বাচনে ইতোমধ্যে সরকারি দল আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান সিটি মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। 

আজকালের খবর/বিএস 


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.net, www.ajkalerkhobor.com