ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  সোমবার ● ৬ ডিসেম্বর ২০২১ ● ২২ অগ্রহায়ণ ১৪২৮
ই-পেপার  সোমবার ● ৬ ডিসেম্বর ২০২১
শিরোনাম: স্বাধীনতা বিরোধী চক্র এখনও নানাভাবে ষড়যন্ত্র করে যাচ্ছে       বাংলাদেশের অর্থনীতি ঘুরে দাঁড়িয়েছে : বিশ্বব্যাংক       অর্থপাচারকারী প্রিন্স মুসা, মিন্টু-তাবিথদের তালিকা হাইকোর্টে       উপকূলে শঙ্কা কাটেনি, তিন নম্বর সংকেত বহাল       নভেম্বরে বিদেশে গে‌ছেন ১ লা‌খের বে‌শি কর্মী       ৮০ হাজার শ্রমিক নেবে ইতালি        ওমিক্রন মোকাবিলায় আমরা প্রস্তুত : স্বাস্থ্য অধিদপ্তর      
শিক্ষার্থীদের হাফ ভাড়ার দাবি কার্যকর করা উচিত
নিজস্ব প্রতিবেদক
Published : Wednesday, 24 November, 2021 at 5:31 PM

গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া চালুর যে দাবি উঠেছে তা কার্যকর করা উচিত বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদ হাসান।

বুধবার (২৪ নভেম্বর) দুপুরে সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।
 
তথ্য প্রতিমন্ত্রী বলেন, যে দাবিতে শিক্ষার্থীরা আন্দোলন করছেন তার যৌক্তিকতা অবশ্যই আছে। পার্শ্ববর্তী দেশ ভারতসহ অনেক দেশেই সরকার শিক্ষার্থীদের নানা সুবিধা দিয়ে থাকে। তাহলে আমরা দিচ্ছি না কেন? আমি মনে করি, শিক্ষার্থীরা যে দাবি তুলেছেন তা বাস্তবায়ন করা উচিত।   

সম্প্রতি ডিজেলের দাম বাড়ানোর পর বাসভাড়া বাড়িয়ে দেওয়া হলে বাসগুলোতে নির্ধারিত হারের চেয়ে বেশি টাকা আদায় করা হতে থাকে। শিক্ষার্থীরা এ অবস্থায় হাফ পাসের দাবিতে এক সপ্তাহের বেশি সময় ধরে নানা রুটে কর্মসূচি পালন করছেন।

জানা গেছে, সারাদেশের সব গণপরিবহনে হাফভাড়া কার্যকর ও সরকারিভাবে প্রজ্ঞাপন জারি করতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন শিক্ষার্থীরা। রাজধানীর বকশিবাজার মোড়ে অর্ধেক ভাড়ার প্রজ্ঞাপন এবং ছাত্রী ও নারীদের জন্য অবাধ ও নিরাপদ যাত্রা নিশ্চিত করার দাবিতে অবস্থান কর্মসূচি থেকে এ আল্টিমেটাম দেওয়া হয়।

আজকালের খবর/বিএস 


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.net, www.ajkalerkhobor.com