ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  সোমবার ● ৬ ডিসেম্বর ২০২১ ● ২২ অগ্রহায়ণ ১৪২৮
ই-পেপার  সোমবার ● ৬ ডিসেম্বর ২০২১
শিরোনাম: তথ্য প্রতিমন্ত্রীর পদত্যাগ দাবি বিএনপির       ৫ম ধাপে সিলেট-চট্টগ্রাম বিভাগে নৌকা পেলেন যারা       কক্সবাজারে বন্দুকযুদ্ধে দুই জন নিহত       স্বাধীনতা বিরোধী চক্র এখনও নানাভাবে ষড়যন্ত্র করে যাচ্ছে       বাংলাদেশের অর্থনীতি ঘুরে দাঁড়িয়েছে : বিশ্বব্যাংক       অর্থপাচারকারী প্রিন্স মুসা, মিন্টু-তাবিথদের তালিকা হাইকোর্টে       উপকূলে শঙ্কা কাটেনি, তিন নম্বর সংকেত বহাল      
হাওরে শিশুশিক্ষায় ব্রিটিশ সরকারের বড় প্রকল্প
সুনামগঞ্জ প্রতিনিধি
Published : Tuesday, 23 November, 2021 at 5:03 PM

বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন বলেছেন, বাংলাদেশের প্রত্যন্ত এলাকার মেয়ে শিশুদের শিক্ষার জন্য ৫৪ মিলিয়ন পাউন্ডের একটি বড় প্রকল্প হাতে নিয়েছে বৃটিশ সরকার। 

মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুরে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার উজানিগাও গ্রামে ব্র্যাকের প্রাক প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ব্রিটিশ হাইকমিশনার বলেন, প্রকল্পটি টেকসই করার লক্ষ্যে বাংলাদেশ সরকারের সঙ্গে সমন্বিত উদ্যোগ নেবে ব্রিটিশ সরকার। প্রকল্পটি শিক্ষার পাশাপাশি দরিদ্র পরিবারের শিক্ষার্থীদের আর্থ-সামাজিক ও জীবনমান উন্নয়নে অবদান রাখবে।

প্রতিনিধি দলের সঙ্গে ছিলেন ব্রিটিশ সংসদ সদস্য হেলেন গ্রান্ট, হাইকমিশনের সিপিও সেলিম রেজা, টিম লিডার ফাহমিদা শবনম, ডেপুটি টিম লিডার গোলাম কিবরিয়া প্রমুখ।  প্রতিনিধি দল এদিন শান্তিগঞ্জ উপজেলার ব্র্যাকের বিভিন্ন প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন ।

এর আগে ব্রিটিশ সংসদ সদস্য হেলেন গ্রান্ট ও বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন শান্তিগঞ্জ উপজেলার উজানীগাঁও ব্র্যাক বিদ্যালয়ে উপস্থিত হলে বিদ্যালয়ের শিক্ষার্থীরা তাকে অভ্যর্থনা জানান। এ সময় শিক্ষার্থীরা বাউল সম্রাট শাহ আব্দুল করিমের গান, রাধারমণের ধামাইল গান পরিবেশন করেন।

আজকালের খবর/বিএস 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.net, www.ajkalerkhobor.com