ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  সোমবার ● ৬ ডিসেম্বর ২০২১ ● ২২ অগ্রহায়ণ ১৪২৮
ই-পেপার  সোমবার ● ৬ ডিসেম্বর ২০২১
শিরোনাম: স্বাধীনতা বিরোধী চক্র এখনও নানাভাবে ষড়যন্ত্র করে যাচ্ছে       বাংলাদেশের অর্থনীতি ঘুরে দাঁড়িয়েছে : বিশ্বব্যাংক       অর্থপাচারকারী প্রিন্স মুসা, মিন্টু-তাবিথদের তালিকা হাইকোর্টে       উপকূলে শঙ্কা কাটেনি, তিন নম্বর সংকেত বহাল       নভেম্বরে বিদেশে গে‌ছেন ১ লা‌খের বে‌শি কর্মী       ৮০ হাজার শ্রমিক নেবে ইতালি        ওমিক্রন মোকাবিলায় আমরা প্রস্তুত : স্বাস্থ্য অধিদপ্তর      
নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে নিহত ৪৩
আন্তর্জাতিক ডেস্ক
Published : Tuesday, 19 October, 2021 at 1:22 PM, Update: 19.10.2021 1:24:13 PM

নাইজেরিয়ার সোকোটো রাজ্যে বন্দুকধারীদের গুলিতে কমপক্ষে ৪৩ জন নিহত হয়েছেন বলে জানিয়েছে দেশটির গভর্নরের কার্যালয়।

সোমবার (১৮ অক্টোবর) এ খবর জানায় বার্তা সংস্থা রয়টার্স।

সোকোটোর গভর্নর আমিনু ওয়াজিরি তাম্বুওয়াল এক বিবৃতিতে বলেন, রোববার রাজ্যের গোরোনিওর একটি সাপ্তাহিক বাজারে হামলা শুরু হয় এবং যা সোমবার সকাল পর্যন্ত চলতে থাকে।

স্থানীয় বাসিন্দা ও ব্যবসায়ী ইলিয়াসু আব্বা বলেন, ক্রেতা ও ব্যবসায়ীদের ভিড় থাকায় বন্দুকধারীরা বাজারে প্রবেশ করে। তারা চারিদিক থেকে মার্কেট ঘিরে রেখেছিল, গুলি চালাচ্ছিল বিক্ষিপ্তভাবে।

গোরোনিও জেনারেল হাসপাতাল মর্গে ৬০টি মরদেহ দেখতে পাওয়ার কথা জানিয়ে তিনি আরও বলেন, পুলিশ বাধা দেওয়ার চেষ্টা করেছিল। কিন্তু বন্দুকধারীরা তাদের পরাস্ত করে। এ বিষয়ে পুলিশের একজন মুখপাত্রের কাছে জানতে চাইলে তাৎক্ষণিক কোনো মন্তব্য করেননি তিনি।

প্রসঙ্গত, নাইজেরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চল জুড়ে গত এক বছরে কয়েক হাজার মানুষকে হত্যা করেছে বন্দুকধারীরা। এছাড়া মুক্তিপণের জন্য অপহরণ করেছে শতাধিক মানুষকে।

চলতি বছরের সেপ্টেম্বরের শুরুতে পুরো জামফারা রাজ্যে টেলিফোন এবং ইন্টারনেট পরিষেবা বন্ধ করার নির্দেশ দেয় নাইজেরিয়ার সরকার। সামরিক অভিযান বাড়ার পর কাটসিনা, সোকোটো এবং কাদুনা রাজ্যের কিছু অংশে ব্ল্যাকআউট ছড়িয়ে পড়ে। তবে টেলিফোন ও ইন্টারনেট পরিষেবা বন্ধের ফলে ক্ষতিগ্রস্ত এলাকায় কি ঘটছে তা জানা কঠিন হয়ে পড়েছে।

আজকালের খবর/বিএস 


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.net, www.ajkalerkhobor.com