ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  সোমবার ● ৬ ডিসেম্বর ২০২১ ● ২২ অগ্রহায়ণ ১৪২৮
ই-পেপার  সোমবার ● ৬ ডিসেম্বর ২০২১
শিরোনাম: তথ্য প্রতিমন্ত্রীর পদত্যাগ দাবি বিএনপির       ৫ম ধাপে সিলেট-চট্টগ্রাম বিভাগে নৌকা পেলেন যারা       কক্সবাজারে বন্দুকযুদ্ধে দুই জন নিহত       স্বাধীনতা বিরোধী চক্র এখনও নানাভাবে ষড়যন্ত্র করে যাচ্ছে       বাংলাদেশের অর্থনীতি ঘুরে দাঁড়িয়েছে : বিশ্বব্যাংক       অর্থপাচারকারী প্রিন্স মুসা, মিন্টু-তাবিথদের তালিকা হাইকোর্টে       উপকূলে শঙ্কা কাটেনি, তিন নম্বর সংকেত বহাল      
ভারতের প্রধান কোচ হচ্ছেন রাহুল দ্রাবিড়
স্পোর্টস ডেস্ক
Published : Saturday, 16 October, 2021 at 4:14 PM

ভারতের প্রধান কোচের দায়িত্ব নিতে রাজি হয়েছেন রাহুল দ্রাবিড়। বর্তমান কোচ রবি শাস্ত্রীর মেয়াদ শেষ হওয়ার পর দায়িত্ব কাঁধে তুলে নেবেন  ‘দ্য ওয়াল’।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর শাস্ত্রীর চুক্তির মেয়াদ শেষ হবে। এরপর আর দায়িত্বে থাকতে চান না তিনি। ফলে নতুন কোচ খুঁজতে শুরু করে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। অবশেষে সেই নতুন কোচ হিসেবে দ্রাবিড়কে পাচ্ছে তারা। যদিও এর আগে একাধিকবার বিসিসিআইয়ের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন তিনি।

ভারতের এক সংবাদমাধ্যমকে বিসিসিআইয়ের এক কর্মকর্তা জানিয়েছেন, ভারতের কোচ হওয়ার প্রস্তাবে রাজি হয়েছেন দ্রাবিড়। আপাতত তার সঙ্গে দুই বছরের চুক্তি হচ্ছে। অর্থাৎ, ২০২৩ সাল পর্যন্ত বিরাট কোহলিদের কোচিং করাবেন তিনি। তার বেতন বছরের ১০ কোটি রুপি হতে পারে জানা গেছে।  

বেশ কয়েক বছর ধরে ভারতের জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি, অনূর্ধ্ব-১৯ দল এবং ভারত ‘এ’ দলের দায়িত্ব সামলেছেন দ্রাবিড়। এই সময়ে বহু তরুণ প্রতিভাবান ক্রিকেটার উঠে এসেছেন তার হাত ধরে। সেই সময় তার সঙ্গী ছিলেন পরেশ মামব্রে। সেই মামব্রেকে এবার জাতীয় দলের বোলিং কোচ করা হচ্ছে। ফলে কপাল পুড়ছে ভরত অরুণের। তবে ব্যাটিং কোচ হিসেবে থাকছেন বিক্রম রাঠৌরই।

অবশ্য এর আগেই দ্রাবিড়কে জাতীয় দলের কোচ করার চেষ্টা করেছিল বিসিসিআই। কিন্তু তিনি রাজি হননি। এমনকি শ্রীলঙ্কা সফরে শিখর ধাওয়ানদের কোচ হিসেবেও গিয়েছিলেন তিনি। এরপরই ফের প্রস্তাব দেওয়া হয় তাকে। কিন্তু তিনি সেবারও রাজি না হয়ে জাতীয় অ্যাকাডেমির দায়িত্বেই ফিরে যান।  

এবার শাস্ত্রীর বিদায় নিশ্চিত হওয়ার পর ফের দ্রাবিড়কে একই প্রস্তাব দেওয়া হয়েছে। দ্রাবিড়ও এবার আর না করেননি বলেই খবর। 

আজকালের খবর/বিএস 


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.net, www.ajkalerkhobor.com