ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  বুধবার ● ২০ অক্টোবর ২০২১ ● ৫ কার্তিক ১৪২৮
ই-পেপার   বুধবার ● ২০ অক্টোবর ২০২১
শিরোনাম: ওমানকে হারিয়ে আশা বাঁচিয়ে রাখলো বাংলাদেশ       ইভ্যালির বিষয়ে তদন্ত করতে চায় না দুদক       টিকে থাকার লড়াইয়ে বাংলাদেশের পুঁজি ১৫৩ রান        মাসে তিন কোটি ডোজ টিকা দেওয়া হবে        সাম্প্রদায়িক সন্ত্রাসে জড়িতদের দ্রুত ধরার নির্দেশ প্রধানমন্ত্রীর        পিএসসির প্রশ্নপত্র ফাঁস করলে ১০ বছর জেল        শনাক্তের হার আজো দুই শতাংশের নিচে      
বঙ্গবন্ধু হাইটেক সিটিতে টেকনোলজি সেন্টারের ভিত্তিপ্রস্তর
গাজীপুর প্রতিনিধি
Published : Tuesday, 12 October, 2021 at 9:34 PM

গাজীপুরের কালিয়াকৈরে বঙ্গবন্ধু হাইটেক সিটিতে সেন্টার অব এক্সিলেন্স ফর ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। 

মঙ্গলবার (১২ অক্টোবর)  দুপুরে ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধান অতিথি মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি। এ সময় তার সঙ্গে ছিলেন বিশেষ অতিথি বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এমপি।

জানা গেছে, উচ্চমাত্রার প্রবৃদ্ধি, টেকসই উন্নয়ন ও কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে বিশ্ব ব্যাংকের অর্থায়নে এক্সপোর্ট কম্পিটিটিভনেস ফর জবস ফ্ল্যাগশিপ প্রকল্পের আওতায় এই সেন্টার বাস্তবায়ন করছে বাণিজ্য মন্ত্রণালয়। এ প্রকল্পে অত্যাধুনিক টেকনোলজি ব্যবহারের মাধ্যমে উৎপাদনশীলতা বৃদ্ধি ও পণ্যের গুণগত মান উন্নয়ন করা হবে। এ লক্ষ্যে চট্টগ্রাম, মুন্সীগঞ্জ ও গাজীপুরে চারটি অত্যাধুনিক টেকনোলজি সেন্টার প্রতিষ্ঠা করা হবে।

মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, আগামী দুই বছরের মধ্যে বঙ্গবন্ধু হাইটেক সিটিতে দুই লাখের অধিক লোকের কর্মসংস্থান হবে। সরকার সে লক্ষ্যে কাজ করছে। বিশ্বমানের এসব টেকনোলজি সেন্টারে অগ্রাধিকার ভিত্তিতে প্রাপ্ত চামড়া ও চামড়াজাত পণ্য ও পাদুকা, প্লাস্টিক এবং লাইট ইঞ্জিনিয়ারিং খাতে শিল্পসমূহের জন্য টেকসই প্রযুক্তিগত সেবা প্রদান করা হবে।

বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব তপন কান্তি ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন-  সেন্টার অব এক্সিলেন্স ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজির প্রকল্প পরিচালক মনজুর আলম, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম ও জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম।

আজকালের খবর/বিএস 


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- addajkalerkhob[email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.net, www.ajkalerkhobor.com