ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  বুধবার ● ২০ অক্টোবর ২০২১ ● ৫ কার্তিক ১৪২৮
ই-পেপার   বুধবার ● ২০ অক্টোবর ২০২১
শিরোনাম: ওমানকে হারিয়ে আশা বাঁচিয়ে রাখলো বাংলাদেশ       ইভ্যালির বিষয়ে তদন্ত করতে চায় না দুদক       টিকে থাকার লড়াইয়ে বাংলাদেশের পুঁজি ১৫৩ রান        মাসে তিন কোটি ডোজ টিকা দেওয়া হবে        সাম্প্রদায়িক সন্ত্রাসে জড়িতদের দ্রুত ধরার নির্দেশ প্রধানমন্ত্রীর        পিএসসির প্রশ্নপত্র ফাঁস করলে ১০ বছর জেল        শনাক্তের হার আজো দুই শতাংশের নিচে      
সিরাজগঞ্জ-৬ আসনে নৌকা পেলেন কবিতা
সিরাজগঞ্জ প্রতিনিধি
Published : Thursday, 7 October, 2021 at 4:47 PM, Update: 07.10.2021 5:02:16 PM

সিরাজগঞ্জ-৬ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন দলটির কার্যনির্বাহী সদস্য মেরিনা জাহান কবিতা।

বৃহস্পতিবার (০৭ অক্টোবর) গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ড ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এদিন একটি সংসদীয় আসন, ১০ পৌরসভা ও দুই উপজেলায় আওয়ামী লীগের মনোনয়ন চূড়ান্ত করা হয়।

মেরিনা জাহান কবিতা সাবেক এমপি চয়ন ইসলামের বোন। এই উপ-নির্বাচনে তিনিও আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ছিলেন। রাজনৈতিকভাবে ওই আসনে সাবেক এমপি চয়ন ইসলামের অবস্থানও বেশ শক্ত। পাশাপাশি পারিবারিকভাবেও শাহজাদপুরে তাদের অবস্থান ভালো। তার পিতা ড. মযহারুল ইসলাম আওয়ামী লীগের রাজনীতি করতেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও বাংলা একাডেমির প্রথম মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন। মেরিনার চাচা আব্দুল খালেক আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের দায়িত্বপালন করেছেন।

দলীয় সূত্রে জানা গেছে, চয়ন ইসলামের বোন মেরিনা জাহান কবিতাকে মনোনয়ন দেওয়ার পেছনে বড় একটা কারণ রাজশাহী বিভাগে আওয়ামী লীগের নারী নেতৃত্ব কম। বগুড়ায় একজন ছাড়া এ বিভাগে আর কোনো নারী সংসদ সদস্য নেই।

আওয়ামী লীগ সভাপতির পছন্দের শীর্ষেও ছিলেন তিনি। সর্বশেষ জাতীয় সংসদের অধিবেশন চলাকালীন দুইজন এমপি (দুজনেই আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও একজন মন্ত্রী) প্রধানমন্ত্রীর কাছে প্রয়াত স্বপনের আসনে চয়ন ইসলামকে মনোনয়ন দেওয়ার সুপারিশ করেন। তাদের ভাষ্য, চয়নকে দিলে ভালো করবে। জবাবে আওয়ামী লীগ সভাপতি বলেন, ‘হোয়াই নট মেরিনা জাহান কবিতা?’

আজকালের খবর/বিএস 


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- addajkalerkhob[email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.net, www.ajkalerkhobor.com