ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  বুধবার ● ২০ অক্টোবর ২০২১ ● ৫ কার্তিক ১৪২৮
ই-পেপার   বুধবার ● ২০ অক্টোবর ২০২১
শিরোনাম: ওমানকে হারিয়ে আশা বাঁচিয়ে রাখলো বাংলাদেশ       ইভ্যালির বিষয়ে তদন্ত করতে চায় না দুদক       টিকে থাকার লড়াইয়ে বাংলাদেশের পুঁজি ১৫৩ রান        মাসে তিন কোটি ডোজ টিকা দেওয়া হবে        সাম্প্রদায়িক সন্ত্রাসে জড়িতদের দ্রুত ধরার নির্দেশ প্রধানমন্ত্রীর        পিএসসির প্রশ্নপত্র ফাঁস করলে ১০ বছর জেল        শনাক্তের হার আজো দুই শতাংশের নিচে      
শিক্ষার গুণগত মান বজায় রাখতে গবেষণার ওপর গুরুত্ব দেওয়ার আহ্বান ডিএনসিসি মেয়রের
নিজস্ব প্রতিবেদক
Published : Saturday, 2 October, 2021 at 8:10 PM

প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকীতে ডিএনসিসি মেয়র আতিক। ছবি: ডিএনসিসি

প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকীতে ডিএনসিসি মেয়র আতিক। ছবি: ডিএনসিসি

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন-ডিএনসিসি মেয়র মোঃ আতিকুল ইসলাম বলেছেন, বিশ্ববিদ্যালয়গুলোতে শিক্ষার গুণগত মান বজায় রাখার পাশাপশি গবেষণা কার্যক্রমের উপর গুরুত্ব দিতে হবে।

আজ শনিবার দুপুরে প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয়ের ১৮তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে ডিএনসিসি মেয়র একথা বলেন।

তিনি বলেন, চিন্তাচেতনা ও শিক্ষায় অগ্রগামী ছাত্ররাই দেশ ও জাতির সেরা সম্পদ। তাদের কৃতকর্মের সফলতার উপরই জাতির ভবিষ্যৎ সমৃদ্ধি নির্ভরশীল।

মোঃ আতিকুল ইসলাম বলেন, জ্ঞানার্জনের পাশাপাশি সমাজসেবামূলক দায়িত্ব পালন এবং দুর্যোগ-দুর্বিপাকে বিপন্ন মানুষের পাশে দাঁড়ানো ছাত্রদের দায়িত্ব ও কর্তব্য।

ডিএনসিসি মেয়র বলেন, শিক্ষার্থীদেরকে সুস্বাস্থ্য রক্ষা করে শিক্ষা অর্জন করতে হবে এবং নিজের ও পরিবারের প্রতি দায়িত্ববান হতে হবে।

তিনি বলেন, সুস্থ্যতার জন্য সবাই মিলে "দশটায় ১০ মিনিট প্রতি শনিবার, নিজ নিজ বাসাবাড়ি করি পরিষ্কার" স্লোগানটিকে বাস্তবায়নের মাধ্যমে চলমান সামাজিক আন্দোলনকে সফল করতে হবে।

মোঃ আতিকুল ইসলাম বলেন, দখল ও দূষণসহ সকল অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করতে হবে এবং সকলের সম্মিলিত প্রচেষ্টায় দখল ও দূষণমুক্ত সুস্থ, সচল ও আধুনিক ঢাকা গড়ে তুলতে হবে।

ডিএনসিসি মেয়র আরও বলেন, বর্তমান কোভিড-১৯ পরিস্থিতিতে সকলকে সঠিকভাবে মাস্ক পরিধানসহ স্বাস্থ্য বিধিসমূহ যথাযথভাবে মেনে চলতে হবে।

বিশ্ববিদ্যালয়টির ভারপ্রাপ্ত ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর মেজবাহ কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক, বাংলাদেশ ইউনিভার্সিটি অফ হেলথ সাইন্সেস এর প্রতিষ্ঠাতা ভাইস চ্যান্সেলর প্রফেসর ডক্টর লিয়াকত আলী বক্তৃতা করেন।

আজকালের খবর/আতে


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.net, www.ajkalerkhobor.com