ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  বুধবার ● ২০ অক্টোবর ২০২১ ● ৫ কার্তিক ১৪২৮
ই-পেপার   বুধবার ● ২০ অক্টোবর ২০২১
শিরোনাম: ওমানকে হারিয়ে আশা বাঁচিয়ে রাখলো বাংলাদেশ       ইভ্যালির বিষয়ে তদন্ত করতে চায় না দুদক       টিকে থাকার লড়াইয়ে বাংলাদেশের পুঁজি ১৫৩ রান        মাসে তিন কোটি ডোজ টিকা দেওয়া হবে        সাম্প্রদায়িক সন্ত্রাসে জড়িতদের দ্রুত ধরার নির্দেশ প্রধানমন্ত্রীর        পিএসসির প্রশ্নপত্র ফাঁস করলে ১০ বছর জেল        শনাক্তের হার আজো দুই শতাংশের নিচে      
ভোগান্তি ছাড়াই ময়মনসিংহে ঢাবি ভর্তি পরীক্ষা
মাহমুদুল হাসান মিলন, ময়মনসিংহ
Published : Friday, 1 October, 2021 at 8:29 PM

দুবছর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিতে আগের দিন নেত্রকোনা থেকে দীর্ঘ যানযট ভোগ করে ঢাকায় যায়। তারপর এক পরিচিত বড় ভাইয়ের এখানে গিয়ে রাত কাটায়। সকালে উঠে পরীক্ষার হলে গিয়ে পরীক্ষা দেয়। বাড়ি ফিরতে দেখি আরও ভোগান্তি। গাড়ির সিট ফাঁকা নেই, যানযট সহ আরও কত কি। এ বছর আমার ছোট ভাই ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিবে। তাকে নিয়ে ময়মনসিংহে এসেছি।

এসে নিজের পরীক্ষার সময় কষ্টের কথা মনে করছি। আমার যে কষ্ট হয়েছে তার কোনটিই আমার ছোট ভাই পাইনি। কথা গুলো বলেছেন নেত্রকোনা থেকে আসা সুজন নামে এক পরীক্ষার্থীর বড় ভাই। সুজনে মত প্রায় সব পরীক্ষার্থীর অবিভাবকই খুশি নিজের এলাকায় পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায়। অভিভাবকদের পাশাপাশি খুশি পরীক্ষার্থীরাও। দেশে প্রথমবারের মতো বিভাগীয় শহরগুলোতে অনুষ্ঠিত হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা।

করোনা ভাইরাস মহামারিতে পরীক্ষার্থীদের স্বাস্থ্যগত সুরক্ষার বিষয়টি বিবেচনা করে এবং যাতায়াতের ভোগান্তি লাগবে এমন সিদ্ধান্ত নেয় ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের (ময়মনসিংহ, জামালপুর, নেত্রকোনা, শেরপুর, টাঙ্গাইল ও কিশোরগঞ্জ) ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু পরীক্ষার্থীদের জন্য পরীক্ষার স্থান নির্ধারন করা হয়েছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে। 

শুক্রবার (১অক্টোবর) সকাল ১১ টায় 'ক' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। 

প্রথমদিনে স্বাস্থ্য বিধি নিশ্চিত করে ৭ হাজার ৮১২ জন পরীক্ষার্থী আসন বিন্যাস সাজানো হয়েছে বলে জানিয়েছেন আয়োজকরা। অন্যান্য ইউনিটের ভর্তি পরীক্ষা চলতি মাসের ২, ৯, ২২ ও ২৩ তারিখে  অনুষ্ঠিত হবে। মোট ২২ হাজার ৫৬৬ জন পরীক্ষার্থী অংশ নেবে।

ফারিয়া নামে এক পরীক্ষার্থী বলেন কোন ধরনের ভোগান্তি ছাড়াই আমরা স্বাস্থ্য বিধি মেনে পরীক্ষায় অংশগ্রহণ করেছি। শাখাওয়াত নামে আরেক পরীক্ষার্থী বলেন পরীক্ষা অনেক ভালো হয়েছে। আশাকরি চান্স পাবো। 

বাকৃবির প্রক্টর প্রফেসর ড. মহির উদ্দিন জানান, সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা নেওয়া হয়েছে। ৬ টি অনুষদে ১৩টি ভবনে শান্তিপূর্ণভাবে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পরবর্তী পরীক্ষা নিতে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করেছে বলেও জানান তিনি। 

একে



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.net, www.ajkalerkhobor.com