শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪
বগুড়ায় পুলিশ কর্মকর্তার নামে চাঁদাবাজি: দুই ডিবি কর্মকর্তা বদলি
আখতারুজ্জামান, বগুড়া
প্রকাশ: রবিবার, ২৫ জুলাই, ২০২১, ৭:৩৮ PM
বগুড়ায় পুলিশ অফিসারের নামে ২৫ লাখ টাকা চাঁদাবাজির অভিযোগে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবির) দুই কর্মকর্তাকে শাস্তিমূলক ব্যবস্থা হিসেবে বদলি করা হয়েছে। কর্মকর্তা দুজন হলেন ডিবি পুলিশের সাইবার ইউনিটের ইনচার্জ ইন্সপেক্টর এমরান মাহমুদ তুহিন ও এসআই শওকত আলম। তাদেরকে রবিবারের মধ্যে বগুড়া থেকে ছাড়পত্র দিয়ে রাজশাহী রেঞ্জ রিজার্ভ ফোর্স এ বদলি করা হয়েছে। এছাড়া এসআই শওকতকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। 

গত ১৪ জুলাই পুলিশ সুপার জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আলী হায়দার চৌধুরীকে প্রধান করে তিন সদস্যের কমিটি গঠন করে দেন। ওই কমিটি ঘটনার প্রাথমিক সত্যতা পাওয়ায় তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে বলে  জানান জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা। 

পুলিশ সুপার জানান, এ বছরের ২৭ মে পুলিশের ওই দুই কর্মকর্তা সদর উপজেলার নুনগোলা ইউনিয়নের শিকারপুর গ্রামের মাস্টার বিড়ি ফ্যাক্টরিতে যান। সেখানে বিপুল পরিমাণ জাল ব্যান্ডরোল মজুদ আছে বলে প্রতিষ্ঠানটির মালিক হেলালকে ডেকে আনেন তারা। তবে হেলাল সেগুলো বৈধ দাবি করেন। কিন্তু ডিবি পুলিশের ওই দুই কর্মকর্তা ব্যান্ডরোলসহ হেলালকে আটক করতে চান। একপর্যায়ে এসআই শওকত হেলালকে জানান এসপি স্যারের তথ্যের ভিত্তিতে এই অভিযান। স্যারকে দুই কোটি টাকা না দিলে মামলা দেওয়া হবে। পরে হেলাল ২৫ লাখ টাকা দিতে রাজি হয়। যার মধ্যে ৯ লাখ টাকা ওই দিন রাতে ওই দুই কর্মকর্তাকে হেলাল দিয়ে দেন। বাকি ১৬ লাখ টাকা এক সপ্তাহ পর দেওয়ার কথা হয়। কিন্তু  সে সেই টাকা তাদের দেয়নি।  

জেলা পুলিশসুপার জানান পরে বিড়ি মালিককে ডেকে ঘটনার সত্যতা খুঁজে পাওয়া যাওয়ায় ডিবির দুই অফিসারের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়।

একে








সর্বশেষ সংবাদ
নতুন জাত ও প্রযুক্তি উদ্ভাবনে বিজ্ঞানী ও কৃষি শ্রমিকদের অবদান রয়েছে: কৃষিমন্ত্রী
ভোটের প্রচারণায় এগিয়ে মনোজ বৈদ্য
ডিজিটাল নিরাপত্তা আইন প্রয়োগে সমতা চায় টিআইবি
স্বাগতম ২০২২, বিদায় ২০২১
প্রাকৃতিক সৌন্দর্যের অপরূপ লীলাভূমি সুন্দরবন
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সুবাহর শরীরে নির্যাতনের চিহ্ন
তাদের মাখো মাখো ‘প্রেমের প্রাসাদ’!
‘আমাকে জায়গা দিন, এটা আমার প্রাপ্য’ : লালকেল্লার দাবিদার মোগল সম্রাজ্ঞী
চা দোকানিকে পিটিয়ে ও শ্বাসরোধে হত্যা
ভোটের প্রচারণায় এগিয়ে মনোজ বৈদ্য
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- newsajkalerkhobor@gmail.com বিজ্ঞাপন- addajkalerkhobor@gmail.com
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft