ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  মঙ্গলবার ● ২৭ জুলাই ২০২১ ● ১২ শ্রাবণ ১৪২৮
ই-পেপার  মঙ্গলবার ● ২৭ জুলাই ২০২১
শিরোনাম: কুষ্টিয়ায় ২৪ ঘণ্টায় আরো ১৯ জনের মৃত্যু       চট্টগ্রামে একদিনে মৃত্যু ও শনাক্তে নতুন রেকর্ড       অসুস্থ শ্বশুরের পাশে থাকতে আজই ফিরছেন লিটন দাস       লিবীয় উপকূলে নৌডুবি, ৫৭ অভিবাসীর মৃত্যুর আশঙ্কা       রামেক করোনা ওয়ার্ডে আরো ২১ জনের মৃত্যু       ময়মনসিংহ মেডিক্যালে আরো ১৯ জনের মৃত্যু       দেশে আরো ২৪৭ জনের মৃত্যু, শনাক্ত ১৫১৯২      
টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ স্কোয়াডে যারা
ক্রীড়া প্রতিবেদক
Published : Thursday, 22 July, 2021 at 12:10 AM

প্রায় ৮ বছর পর পূর্ণাঙ্গ সিরিজ খেলতে জিম্বাবুয়ে গিয়ে উড়ছে বাংলাদেশ দল। একমাত্র টেস্টে জিম্বাবুয়েকে ২২০ রানের বিশাল ব্যবধানে হারানোর পর ওয়ানডে সিরিজেও স্বাগতিকদের হোয়াটওয়াশ করল বাংলাদেশ। এবার মিশন টি-টোয়েন্টি সিরিজ। ভেন্যু এক রেখে তিনটি টি-টোয়েন্টি ম্যাচের দিন এগিয়ে এসে সূচি নির্ধারণ করা হয়েছে। এজন্য ২৩ তারিখের বদলে আজ বৃহস্পতিবার (২২ জুলাই) বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৪টায় জিম্বাবুয়ের মুখোমুখি হবে বাংলাদেশ।
টেস্ট অধিনায়ক মুমিনুল হক, ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের সফলতার পর এবার মাহমুদউল্লাহর পালা।
জিম্বাবুয়েকে টি-টোয়েন্টিতে হোয়াইটওয়াশের বিষয়টি মাহমুদউল্লাহর জন্য একটু চ্যালেঞ্জিং। কারণ এ লড়াইয়ে পূর্ণ শক্তির দল পাচ্ছেন না মাহমুদউল্লাহ।
হাঁটুর চোটের কারণে ওয়ানডে সিরিজ খেলে হারারে থেকে ঢাকার পথে বিমানে চেপেছেন তামিম। করোনাক্রান্ত বাবা-মার পাশে থাকতে টেস্ট ম্যাচের পর থেকেই দলে নেই মুশফিকুর রহিম। টি-টোয়েন্টিতেও থাকছেন না তিনি।
মাহমুদউল্লাহর ভরসা এখন ফর্মে ফেরা সাকিব ও লিটন। চোট সেরে শেষ ওয়ানডে খেলে ৩ উইকেট পাওয়া মোস্তাফিজুর রহমানকে বোলিং অস্ত্র হিসেবে পাচ্ছেন মাহমুদউল্লাহ। তাছাড়া মুশফিকের বদলে উইকেট সামলানো নুরুল হাসান সোহানও দুর্দান্ত খেলছেন।
এরপরও কুড়ি ওভারের এই ফরম্যাটে জিম্বাবুয়েকে খাটো করে দেখার সুযোগ নেই। কারণ হেড টু হেড পরিসংখ্যান অবশ্য ভালো বার্তা দিচ্ছে না। জিম্বাবুয়ের বিপক্ষে সবশেষ ১০ ম্যাচে বাংলাদেশের জয় মাত্র তিনটি।  
আর কয়েক মাস পরেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে নিজেদের ঝালিয়ে নেওয়ার সুযোগ টাইগারদের। জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে মাঠে নামার আগে পরিসংখ্যান অবশ্য ভালো বার্তা দিচ্ছে না। সবশেষ ১০ ম্যাচে বাংলাদেশের জয় মাত্র তিনটি।  
আর সর্বশেষ টি-টোয়েন্টি সিরিজে ঘরের মাঠে শক্তিশালী পাকিস্তানকে একটি ম্যাচে হারিয়েছে ব্রেন্ডন টেলরের দল।
বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াড-
মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাকিব আল হাসান, নাঈম শেখ, লিটন কুমার দাস, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন, শামীম পাটোয়ারি, কাজী নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, শেখ মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।
আজকালের খবর/টিআর



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.net, www.ajkalerkhobor.com