ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  মঙ্গলবার ● ২৭ জুলাই ২০২১ ● ১২ শ্রাবণ ১৪২৮
ই-পেপার  মঙ্গলবার ● ২৭ জুলাই ২০২১
শিরোনাম: সব মামলায় জামিনের মেয়াদ বাড়ল আরো এক মাস       কুষ্টিয়ায় ২৪ ঘণ্টায় আরো ১৯ জনের মৃত্যু       চট্টগ্রামে একদিনে মৃত্যু ও শনাক্তে নতুন রেকর্ড       অসুস্থ শ্বশুরের পাশে থাকতে আজই ফিরছেন লিটন দাস       লিবীয় উপকূলে নৌডুবি, ৫৭ অভিবাসীর মৃত্যুর আশঙ্কা       রামেক করোনা ওয়ার্ডে আরো ২১ জনের মৃত্যু       ময়মনসিংহ মেডিক্যালে আরো ১৯ জনের মৃত্যু      
কথা রাখছেন মেয়র তাপস
নিউজ ডেস্ক
Published : Wednesday, 21 July, 2021 at 10:21 PM


২৪ ঘণ্টার মধ্যে কোরবানির পশুর বর্জ্য অপসারণ করার ঘোষণা দিয়েছিলেন ঢাকার দুই সিটি করপোরেশনের মেয়র। এরই ধারাবাহিকতায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) বুধবার (২১ জুলাই) রাত নয়টা পর্যন্ত আটটি ওয়ার্ডে পশু কোরবানির শতভাগ বর্জ্য অপসারণ করেছে।

ঢাকা দক্ষিণ সিটির যেসব ওয়ার্ডে শতভাগ বর্জ্য অপসারিত হয়েছে, সেগুলো হলো- ১০, ৩২, ৩৪, ৩৬, ৩৮, ৩৯, ৪৩ ও ৬৬। এছাড়া, ১৬টি ওয়ার্ডের ৯৫ শতাংশ বর্জ্য অপসারণ করা হয়েছে। ওয়ার্ডগুলো হলো- ৩, ৯, ১৯, ২০, ২৫, ২৮, ৩৫, ৪১, ৪২, ৪৬, ৪৭, ৫২, ৫৩, ৫৪, ৫৭ ও ৭১।

বুধবার (২১ জুলাই) রাতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা আবু নাছের গণমাধ্যমের কাছে পাঠানো এক বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানান। তিনি বলেন, রাত নয়টার মধ্যে ডিএসসিসির আটটি ওয়ার্ডের শতভাগ এবং ১৬টি ওয়ার্ডের ৯৫ ভাগ বর্জ্য অপসারণ করা হয়েছে। এছাড়াও ৯টি ওয়ার্ডের ৯০ শতাংশ বর্জ্য অপসারণ করা হয়েছে। ওয়ার্ডগুলো হলো- ২৩, ৩১, ৩৩, ৪০, ৪৪, ৪৫, ৪৮, ৫০ ও ৫৬।

এর আগে ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা আবু নাছের জানান, কোরবানির পশুর হাটের বর্জ্য এবং কোরবানির বর্জ্য অপসারণ তদারকিতে ১০টি টিম গঠন করা হয়েছে। পাশাপাশি করপোরেশনের কোরবানির পশুর বর্জ্য অপসারণ কার্যক্রম তদারকির জন্য একটি কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষ স্থাপন করা হয়েছে।

এরআগে, সকালে ঈদের নামাজ পড়ার পর দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র তাপস বলেন, ঢাকাবাসীর প্রতি নিবেদন করব, আপনারা অত্যন্ত সুষ্ঠুভাবে পবিত্র ঈদুল আজহা উদযাপন করবেন, কোরবানি দেবেন। আমাদের পরিচ্ছন্নতাকর্মী, বর্জ্য সংগ্রহকারীর বিশাল জনবল আজ থেকে কাজ করবে। আপনাদের কোরবানির বর্জ্য তাদের হাতে দেবেন, যাতে করে আমরা আগামী ২৪ ঘণ্টার মধ্যে ঢাকা শহর থেকে সব বর্জ্য অপসারণ করতে পারি। একটি পরিষ্কার-পরিচ্ছন্ন নগরী যেন ঢাকাবাসীকে উপহার দিতে পারি। এনএমএস।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.net, www.ajkalerkhobor.com