ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  মঙ্গলবার ● ২৭ জুলাই ২০২১ ● ১২ শ্রাবণ ১৪২৮
ই-পেপার  মঙ্গলবার ● ২৭ জুলাই ২০২১
শিরোনাম: সব মামলায় জামিনের মেয়াদ বাড়ল আরো এক মাস       কুষ্টিয়ায় ২৪ ঘণ্টায় আরো ১৯ জনের মৃত্যু       চট্টগ্রামে একদিনে মৃত্যু ও শনাক্তে নতুন রেকর্ড       অসুস্থ শ্বশুরের পাশে থাকতে আজই ফিরছেন লিটন দাস       লিবীয় উপকূলে নৌডুবি, ৫৭ অভিবাসীর মৃত্যুর আশঙ্কা       রামেক করোনা ওয়ার্ডে আরো ২১ জনের মৃত্যু       ময়মনসিংহ মেডিক্যালে আরো ১৯ জনের মৃত্যু      
অস্থায়ী চামড়ার হাট উচ্ছেদ করল ডিএসসিসি
নিজস্ব প্রতিবেদক
Published : Wednesday, 21 July, 2021 at 8:45 PM

রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় রাস্তা ও ফুটপাত দখল এবং পরিবেশ নষ্ট করে বসেছিল কাঁচা চামড়ার একটি অস্থায়ী হাট। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) হাটটি উচ্ছেদ করেছে। আজ বুধবার (২১ জুলাই) বিকেলের দিকে উচ্ছেদ অভিযান পরিচালনা করেন ডিএসসিসি অঞ্চল-১ এর নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মেরীনা নাজনীন।
অভিযান শেষে মেরীনা নাজনীন বলেন, আমরা চামড়াগুলো সরিয়ে দিয়েছি। ট্যানারি বা পোস্তা এলাকায় তাদের চলে যেতে বলেছি। সেখানেই তাদের ব্যবসা করা উচিত। মৌসুমি ব্যবসায়ীরা সড়কে যেখানে সেখানে চামড়ার হাট বসিয়ে পরিবেশ দূষিত করছে। সড়কে চামড়ার আবর্জনা পরিষ্কার করা অনেক কষ্টসাধ্য হবে। সাধারণ পানির গাড়ি দিয়ে এ ময়লা পরিষ্কার করা যাবে না।
তিনি বলেন, মহামারির মধ্যে যদি আবার কোনো রোগ ছড়ায়, তাহলে আমাদের স্বাস্থ্য ব্যবস্থা তো ভেঙে পড়বে। এজন্য আমরা প্রথমে তাদের এক ঘণ্টা সময় দিয়েছি। কোমল কণ্ঠে চলে যেতে বলেছি। কোনো কাজ হয়নি। পরে এসে বন্ধ করে দিয়েছি। দুপুর ১২টা থেকে সাড়ে ১২টার দিকে মেয়র আমাকে বিষয়টি অবহিত করেন। এরপরই আমি ঘটনাস্থলে যাই। তখন ধানমন্ডিসহ আশপাশের এলাকা থেকে অনেক অভিযোগ আসে। এরপর আমরা সিদ্ধান্ত নিই, এখানে কাঁচা চামড়ার অস্থায়ী হাট বসতে দেব না। তারা রাস্তা ও ফুটপাত নষ্ট করে ফেলেছে। আমরা এখন ফেলোডার ও ডাম্পার এনেছি। আমরা চাই, তারা চলে যাক। তাদের ক্ষতি করার উদ্দেশ্য আমাদের নেই।
তিনি আরো বলেন, আমরা তাদের বলে দিয়েছি এ বছর আমরা তাদেরকে কোনো জরিমানা করব না। আগামী বছর থেকে তারা অন্যত্র চলে যাবেন।
আজকালের খবর/টিআর



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.net, www.ajkalerkhobor.com