ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  মঙ্গলবার ● ২৭ জুলাই ২০২১ ● ১২ শ্রাবণ ১৪২৮
ই-পেপার  মঙ্গলবার ● ২৭ জুলাই ২০২১
শিরোনাম: সব মামলায় জামিনের মেয়াদ বাড়ল আরো এক মাস       কুষ্টিয়ায় ২৪ ঘণ্টায় আরো ১৯ জনের মৃত্যু       চট্টগ্রামে একদিনে মৃত্যু ও শনাক্তে নতুন রেকর্ড       অসুস্থ শ্বশুরের পাশে থাকতে আজই ফিরছেন লিটন দাস       লিবীয় উপকূলে নৌডুবি, ৫৭ অভিবাসীর মৃত্যুর আশঙ্কা       রামেক করোনা ওয়ার্ডে আরো ২১ জনের মৃত্যু       ময়মনসিংহ মেডিক্যালে আরো ১৯ জনের মৃত্যু      
হরিণাকুণ্ডুতে লালন স্মৃতি রক্ষার দাবি
হরিণাকুণ্ডু (ঝিনাইদহ) প্রতিনিধি
Published : Wednesday, 16 June, 2021 at 4:39 PM

ঝিনাইদহের হরিণাকুণ্ডুতে মরমি সাধক ফকির লালন সাঁইয়ের নামে বিশ্ববিদ্যালয়, লালন গবেষণা ইন্সটিটিউট স্থাপনসহ তার স্মৃতি রক্ষায় নানা দাবি জানানো হয়েছে। 

মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার হরিশপুর গ্রামে এই আধ্যাত্মিক সাধকের জন্মভিটা প্রাঙ্গণে এক বিশেষ আলোচনা সভায় এসব দাবি জানানো হয়। 

‘মানুষ ছেড়ে ক্ষেপা রে তুই মূল হারাবি, মানুষ ভজলে সোনার মানুষ হবি’ শ্লোগানে ঝিনাইদহ জেলা লালন গবেষণা একাডেমি এই বিশেষ আলোচনা সভার আয়োজন করে।

ওই সংগঠনের সভাপতি ও জেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান দিপ্তী রহমানের সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন। 

এসময় বিশেষ অতিথির বক্তব্য দেন ঝিনাইদহ পৌরসভার সাবেক চেয়ারম্যান আনিছুর রহমান খোকা, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি তৈয়ব আলী জোয়ার্দার, যুগ্ম সম্পাদক মাসুদ আহম্মেদ সঞ্জু, ইসলামী বিশ^বিদ্যালয়ের উপ-হিসাব পরিচালক শেখ জাকির হোসেন, ঝিনাইদহ প্রেস ক্লাবের সভাপতি এম, রায়হান, মানবাধিকার সংগঠক আমিনুর রহমান টুকু প্রমুখ।

সভায় বক্তারা মরমি এই সাধকের স্মৃতি রক্ষার্থে তার জন্মভিটা প্রাঙ্গণে বিভিন্ন উদ্যোগ গ্রহণের জন্য সরকারের প্রতি দাবি জানান।

আজকালের খবর/এএইস


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.net, www.ajkalerkhobor.com