ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  বৃহস্পতিবার ● ১৭ জুন ২০২১ ● ৩ আষাঢ় ১৪২৮
ই-পেপার  বৃহস্পতিবার ● ১৭ জুন ২০২১
শিরোনাম: সরকারি প্রাথমিক শিক্ষকদের পদোন্নতি শুরু হচ্ছে       দাতার কাতারে বাংলাদেশ       পূর্ত ভবনে অস্ত্রের মহড়া: আওয়ামী লীগ নেতাদের অব্যাহতি       পরীমনির বিরুদ্ধে ভাঙচুরের অভিযোগ গুলশান অল কমিউনিটি ক্লাবের, পরিদর্শনে যাবে পুলিশ       বেসরকারি বিশ্ববিদ্যালয়কে স্থায়ী ক্যাম্পাসে নিতে ব্যর্থ মন্ত্রণালয়       বাজেট পাসের পরেই এমপিওর আবেদন       চীনকে এক হাত নিলেন জি-৭ নেতারা, কোভিডের উৎসের তদন্ত দাবি      
চট্টগ্রামে হুইপ সামশুল হক চৌধুরীর বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশ
চট্টগ্রাম ব্যুরো
Published : Wednesday, 9 June, 2021 at 5:11 PM

চট্টগ্রামে হুইপ সামশুল হক চৌধুরী, পুত্র শারুন ও হুইপের ভাই নবাব চৌধুরীর বিরুদ্ধে মিছিল সমাবেশ করেছেন বীর মুক্তিযোদ্ধা ও সাধারণ জনতা। আজ বুধবার বিকেলে এই মিছিল সমাবেশ শুরুর আগে তারা পুলিশি বাধার মুখে পড়েন।
 
চট্টগ্রামে মুক্তিযোদ্ধা শামসুদ্দিন আহমদকে প্রাণনাশের হুমকি প্রদানসহ নানা অভিযোগে বীর মুক্তিযোদ্ধার সম্মান সংরক্ষণ পরিষদ এই বিক্ষোভ সমাবেশের আয়োজন করে।  

চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে পূর্বঘোষিত কর্মসূচি বিকেল ৩টায় শুরু হওয়ার কথা থাকলেও আয়োজক কমিটির সদস্য সচিব মোহাম্মদ চৌধুরীর পুত্র জসিম উদ্দিন চৌধুরীসহ নেতৃবৃন্দ সমাবেশস্থলে উপস্থিত হন। তখন পুলিশ তাদের বাধা দেয়।

অন্যদিকে হইপের লোকজনও একই স্থানে একই সময়ে সমাবেশ ডাকে। ফলে পুলিশ কোনো পক্ষকেই সেখানে দাঁড়াতে দেয়নি।  
 
এদিকে পৌনে ৩টা নাগাদ বিক্ষুব্ধ মুক্তিযোদ্ধা-জনতা প্রেস ক্লাবের সামনে পুলিশি বাধায় জড়ো হতে না পেরে নিকটস্থ চেরাগী পাহাড় থেকে ডিসি হিল পর্যন্ত সড়কে অবস্থান নেন এবং ডিসি হিল থেকে একটি মিছিল সহকারে শত শত মুক্তিযোদ্ধা ও জনতা প্রেস ক্লাব অভিমুখে রওনা দেন। তারা চেরাগী পাহাড়ের সামনে এসে পুলিশি বাধায় পড়েন। সেখান থেকে তারা আবার ডিসি হিলে ফিরে যান। 

মিছিল থেকে হুইপের হুইপ সামশুল হক চৌধুরী, হুইপপুত্র শারুন চৌধুরী ও হুইপের ভাই নবাব চৌধুরীর বিরুদ্ধে মুক্তিযোদ্ধা অবমাননার অভিযোগ তুলে তাদের বিচার চেয়ে স্লোগান দেওয়া হয়।  

এদিকে বিক্ষুব্ধ জনতার আরেকটি অংশ মিছিল সহকারে চট্টগ্রাম ওয়াসার সম্মুখে জড়ো হন এবং নিকটস্থ মরহুম জননেতা জহুর আহমদ চৌধুরী বাসভবনের সামনে পল্টন রোডে তারা পথসভা করেন। বিক্ষোভ প্রদর্শন করেন। মিছিল ও এসব সভা সভা-সমাবেশে উপস্থিত ছিলেন- বীর মুক্তিযোদ্ধার সম্মান সংরক্ষণ পরিষদের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা কাজী আবু তৈয়ব ও মহাসচিব জসিম উদ্দিন চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা চৌধুরী মাহবুবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা মাহফুজ আলম, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সদস্য সাইফুদ্দীন খালেদ বাহার, সাবেক ছাত্রনেতা নওশাদ মাহমুদ চৌধুরী রানা, আওয়ামী লীগের আইনবিষয়ক উপকমিটির সদস্য ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা পরিবারবর্গ-এর সিনিয়র ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শওগত আনোয়ার খান, বাংলাদেশ মুক্তিযোদ্ধা পরিবারবর্গ-এর মহাসচিব উত্তম কুমার বড়ুয়া, ভাইস চেয়ারম্যান সৈয়দ আলম, অর্থ সম্পাদক সওকত মাসুম, দপ্তর সম্পাদক মো. মনজু, মো. নাসির খান, উজ্জ্বল চৌধুরী, বাংলাদেশ মুক্তিযোদ্ধা পরিবারবর্গ চট্টগ্রাম মহানগরের সভাপতি নওশাদ সেলিম, সাধারণ সম্পাদক খোরশেদ আলম, বাংলাদেশ মুক্তিযোদ্ধা পরিবারবর্গ চট্টগ্রাম মহানগরের সহ-সভাপতি চৈতী বসু, চট্টগ্রাম মহানগর মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি গোলাম রসুল নিশান ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা পরিবারবর্গ চট্টগ্রাম মহানগরের যুগ্ম সাধারণ সম্পাদক বেলাল উদ্দিন, মহানগরের যুগ্ম সাধারণ সম্পাদক নূর হোসেন দুলাল, বাংলাদেশ মুক্তিযোদ্ধা পরিবারবর্গ চট্টগ্রাম মহানগরের যুগ্ম সাধারণ সম্পাদক পরেশ চন্দ্র দেবনাথ, যুগ্ম সাধারণ সম্পাদক দিদার প্রধান, যুগ্ম সাধারণ সম্পাদক মো. ফয়সাল ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা পরিবারবর্গ চট্টগ্রাম মহানগর ও থানা কমিটির নেতৃবৃন্দ যথাক্রমে মো. ওসমান গনি, গাজী শোহেন, বাবলু মিয়া, মো. আব্বাস, আমিনুল, মো. গোলাম নবী, মো. ওসমান গনি, মো. হাবিবুর রহমান, পিমলু, নাঈম উদদীন, আবু তাহের রিপন, জয়নাল আবেদীন, মো. বাহার প্রমুখ।

আজকালের খবর/এএসএস




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com