শনিবার ২০ এপ্রিল ২০২৪
ভারতে ফের বাড়ল করোনায় মৃত্যু, বেড়েছে সংক্রমণও
নিউজ ডেস্ক
প্রকাশ: বুধবার, ৯ জুন, ২০২১, ২:৩৬ PM
করোনা মহামারিতে বিপর্যস্ত ভারতে ফের বেড়েছে দৈনিক মৃত্যুর সংখ্যা। একইসঙ্গে বেড়েছে এক দিনে নতুন শনাক্ত করোনা রোগীর সংখ্যাও। তবে সেটা আর লাখের কোটা পার হয়নি। অবশ্য নতুন শনাক্ত রোগী কিছুটা বাড়লেও সক্রিয় রোগীর সংখ্যা কমেছে উল্লেখযোগ্য পরিমাণে। আর এতেই স্বস্তি দেখছে ভারত।

বুধবার (৯ জুন) ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৯২ হাজার ৫৯৬ জন মানুষ। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন সংক্রমিত রোগী বেড়েছে ৬ হাজারের বেশি। সর্বশেষ এই সংখ্যাসহ মহামারির শুরু থেকে দেশটিতে করোনায় আক্রান্তের মোট সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৯০ লাখ ৮৯ হাজার ৬৯ জনে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২ হাজার ২১৯ জন। অর্থাৎ মঙ্গলবারের তুলনায় বুধবার মৃতের সংখ্যা বেড়েছে প্রায় একশো। মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত মারা গেছে ৩ লাখ ৫৩ হাজার ৫২৮ জন।

দৈনিক আক্রান্তের থেকে বেশি মানুষ সুস্থ হয়ে ওঠাতেই ভারতে প্রতিদিনই কমছে সক্রিয় রোগীর সংখ্যা। মাসখানেক আগেও দেশটিতে ৩৭ লাখের বেশি সক্রিয় রোগী থাকলেও পরিস্থিতির উন্নতি হওয়ায় কমতে কমতে সেই সংখ্যা নেমে এসেছে ১২ লাখের ঘরে। দেশটিতে এখন মোট সক্রিয় রোগীর সংখ্যা ১২ লাখ ৩১ হাজার ৪১৫ জন।

এদিকে ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিকেল রিসার্চ (আইসিএমআর) জানিয়েছে, জুনের ৮ তারিখ পর্যন্ত ভারতে ৩৭ কোটি ১ লাখ ৯৩ হাজার ৫৬৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৯ লাখ ৮৫ হাজার ৯৬৭ জনের।

সূত্র: এএনআই

আজকালের খবর/এএইস








সর্বশেষ সংবাদ
নতুন জাত ও প্রযুক্তি উদ্ভাবনে বিজ্ঞানী ও কৃষি শ্রমিকদের অবদান রয়েছে: কৃষিমন্ত্রী
ভোটের প্রচারণায় এগিয়ে মনোজ বৈদ্য
ডিজিটাল নিরাপত্তা আইন প্রয়োগে সমতা চায় টিআইবি
স্বাগতম ২০২২, বিদায় ২০২১
প্রাকৃতিক সৌন্দর্যের অপরূপ লীলাভূমি সুন্দরবন
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সুবাহর শরীরে নির্যাতনের চিহ্ন
তাদের মাখো মাখো ‘প্রেমের প্রাসাদ’!
‘আমাকে জায়গা দিন, এটা আমার প্রাপ্য’ : লালকেল্লার দাবিদার মোগল সম্রাজ্ঞী
চা দোকানিকে পিটিয়ে ও শ্বাসরোধে হত্যা
ভোটের প্রচারণায় এগিয়ে মনোজ বৈদ্য
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- newsajkalerkhobor@gmail.com বিজ্ঞাপন- addajkalerkhobor@gmail.com
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft