ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  বৃহস্পতিবার ● ১৭ জুন ২০২১ ● ৩ আষাঢ় ১৪২৮
ই-পেপার  বৃহস্পতিবার ● ১৭ জুন ২০২১
শিরোনাম: সরকারি প্রাথমিক শিক্ষকদের পদোন্নতি শুরু হচ্ছে       দাতার কাতারে বাংলাদেশ       পূর্ত ভবনে অস্ত্রের মহড়া: আওয়ামী লীগ নেতাদের অব্যাহতি       পরীমনির বিরুদ্ধে ভাঙচুরের অভিযোগ গুলশান অল কমিউনিটি ক্লাবের, পরিদর্শনে যাবে পুলিশ       বেসরকারি বিশ্ববিদ্যালয়কে স্থায়ী ক্যাম্পাসে নিতে ব্যর্থ মন্ত্রণালয়       বাজেট পাসের পরেই এমপিওর আবেদন       চীনকে এক হাত নিলেন জি-৭ নেতারা, কোভিডের উৎসের তদন্ত দাবি      
মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের টেকসই মেরামতে আন্দোলন চলবে
মমিনুল ইসলাম, মতলব
Published : Saturday, 15 May, 2021 at 9:13 PM

মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের টেকসই মেরামত না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। শনিবার (১৫ মে) সকালে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ফরাজীকান্দি ইউনিয়নের জনতা বাজার এলাকায় বেড়িবাঁধে মানববন্ধনকালে বক্তারা তাদের বক্তব্যে একথা বলেন।

বক্তারা বলেন, গত বর্যায় এই জনতা বাজার এলাকা দিয়ে মূল বাঁধভেঙ্গে গেলে স্থানীয়দের প্রাণপন চেষ্টায় বাঁধ রক্ষা পায়। কিন্তু আবারো বর্ষা চলে আসলেও বাঁধের সেই জনতা বাজার অঞ্চলে স্থায়ী ও টেকসই মেরামত এখনো হয়নি। বর্তমানে বাঁধের সিপাইকান্দি অঞ্চল দিয়েও ভাঙ্গন দেখা দিয়েছে। এছাড়াও বাঁধের বিভিন্ন অঞ্চলে ছোটখাটো ভাঙ্গন রয়েছে। যা বর্যার আগেই মেরামত করা জরুরি। সবমিলিয়ে এই বাঁধের টেকসই বা স্থায়ী মেরামত জরুরি হয়ে পড়েছে।

আমরা মতলববাসী সংগঠনের সহসভাপতি অ্যাডভোকেট শামীমুল ইসলাম শামীমের সভাপতিত্বে এবং মুইয়্যা ও ফ্রেন্ডস ফোরাম'৯৮ এর সাধারণ সম্পাদক  ইঞ্জিনিয়ার আরিফ হোসেন খানের সঞ্চালনায় বক্তব্য রাখনে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক শামসুজ্জামান ডলার, দৈনিক সময়ের আলো পত্রিকার ষ্টাফ রিপোর্টার কামরুজ্জামান হারুন, ইঞ্জিনিয়ারদের সংগঠন মুইয়্যার সভাপতি ইঞ্জিনিয়ার এনামূল হক খান সুমন, ঢকা মেডিক্যাল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. মাহমুদুল হাসান কাফি, দুরন্ত ৯৭ যুগ্ম সম্পাদক ইঞ্জিনিয়ার মাহমুদুল হাসান পাভেল, ফ্রেন্ডস ফোরাম ৯৮ এর সভাপতি গাজী গোলাম মোস্তফা সুমন, সাদাকালো সংগঠনের সভাপতি সোহেল সরকার, ব্যাচ এসএসসি ১৯৯৯ এর আবুল কালাম, ফরাজীকান্দি ইউপি প্যানেল চেয়ারম্যান সালাউদ্দিন, ইউপি সদস্য শফিকুল ইসলাম পাটোয়ারী, স্বপ্নযাত্রা ফাউন্ডেশন ২০০০ এর গাজী নাজমুল হক, এসএসসি ব্যাচ ২০০২ এর মনির হোসেন, ২০০৬ ব্যাচ গাজী নিয়াজ মোর্শেদ ছোটন, এসএসসি ব্যাচ ২০০৯ এর ইকবাল হোসেন তপাদার, গ্রীনক্লাব চান্দ্রাকান্দি এর সহসভাপতি কবির হোসেন, আলোর সন্ধানে যুবসংঘ যুগ্ম-আহবায়ক ডা. নূরে আলম প্রমুখ।

মানববন্ধন থেকে বক্তারা আগামী ১০ দিনের মধ্যে অন্তত বাঁধের জনতা বাজার অঞ্চলে মেরামত কাজ শুরু না হলে কঠোর কর্মসূচির কথা ঘোষণা করেন। মানববন্ধনে উপজেলার ১৫টি সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন অংশ গ্রহন করে।

উল্লেখ্য, গত ১৯৮৮ সালে এই সেচ প্রকল্প বেড়িবাঁধ ভেঙ্গে গেলে মতলবের বাধঁবাসী মানুষ দীর্ঘ দিন পানিতে নিমজ্জিত ছিল। দীর্ঘ দিন মানবেতর জীবন যান করে।

একে


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com