ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  বৃহস্পতিবার ● ১৭ জুন ২০২১ ● ৩ আষাঢ় ১৪২৮
ই-পেপার  বৃহস্পতিবার ● ১৭ জুন ২০২১
শিরোনাম: সরকারি প্রাথমিক শিক্ষকদের পদোন্নতি শুরু হচ্ছে       দাতার কাতারে বাংলাদেশ       পূর্ত ভবনে অস্ত্রের মহড়া: আওয়ামী লীগ নেতাদের অব্যাহতি       পরীমনির বিরুদ্ধে ভাঙচুরের অভিযোগ গুলশান অল কমিউনিটি ক্লাবের, পরিদর্শনে যাবে পুলিশ       বেসরকারি বিশ্ববিদ্যালয়কে স্থায়ী ক্যাম্পাসে নিতে ব্যর্থ মন্ত্রণালয়       বাজেট পাসের পরেই এমপিওর আবেদন       চীনকে এক হাত নিলেন জি-৭ নেতারা, কোভিডের উৎসের তদন্ত দাবি      
ওআইসির জরুরি সভা কাল : ইসরায়েলের বিরুদ্ধে কঠোর অবস্থানে মালয়েশিয়া
নিউজ ডেস্ক
Published : Saturday, 15 May, 2021 at 6:11 PM, Update: 15.05.2021 6:19:59 PM


নিপীড়িত ফিলিস্তিনের পাশে থাকবে মালয়েশিয়া। দ্বিপক্ষীয় সম্পর্কের পাশাপাশি সহায়তাও অব্যাহত থাকবে দেশটি। ফিলিস্তিনিদের ওপর বর্বরতার জন্য ইসরায়েলের বিরুদ্ধে কঠোর অবস্থানের কথা জানিয়েছেন  মালয়েশিয়ার  প্রধানমন্ত্রী তান শ্রী মুহিউদ্দিন ইয়াসিন।

শনিবার (১৫ মে) এক বিশেষ বার্তায় প্রধানমন্ত্রী তান শ্রী মুহিউদ্দিন ইয়াসিন এ কথা জানিয়েছেন। মুহিউদ্দিন জোর দিয়ে বলেছেন, প্যালেস্টাইন এবং তার দেশের জনগণের আন্দোলনকে রাজনীতি, অর্থনীতি ও নৈতিকতার দিক দিয়ে সর্বদা সমর্থন দিয়ে আসছে।

মুহিউদ্দিন বলেছেন, পররাষ্ট্র বিষয়ক মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে প্যালেস্টাইনের জনগণের জন্য হিউম্যানিস্টিস্ট ট্রাস্ট ফান্ডের (একেএআরপি) মাধ্যমে মালয়েশিয়া গত বছর আল-আকসা মসজিদে ১০ হাজার মার্কিন ডলার (৪১,২৫০ রিঙ্গিত) সহায়তা প্রদান করা হয়েছে।

এছাড়াও গত বছরের ১০ মে জর্ডানে একটি বিশেষ চার্টার্ড বিমানের মাধ্যমে মালয়েশিয়ার সরকার এক মিলিয়ন ফেস মাস্ক, ৫০০ ফেস শিল্ড এবং ৫০০,০০০ রাবার গ্লাভসসহ চিকিৎসা পণ্য ফিলিস্তিনিদের কোভিড-১৯ মহামারি নিয়ন্ত্রণে সহায়তা করেছে।


এদিকে ইসায়েললের আগ্রাসনের বিরুদ্ধে কঠোর পদেক্ষেপ নিতে কাল ১৬ মে এক জরুরি ভার্চুয়াল বৈঠকে বসছে ওআাইসি। বৈঠকে মালয়েশিয়ার প্রতিনিধিত্ব করবেন বিদেশমন্ত্রী দাতুক সেরি হিশামুদ্দিন তুন হুসেইন।

হিশামুদ্দিন বলেছেন.বলেছেন, ইস্রায়েলি আগ্রাসনের বিরুদ্ধে মালয়েশিয়া ফিলিস্তিনের জনগণের পাশে থাকবে। ‘আগামীকাল বৈঠকে ওআইসির কাছে ইসরায়েলের আগ্রাসনের বিরুদ্ধে মালয়েশিয়ার দ্ব্যর্থহীন অবস্থানের কথা জানাবেন তিনি।

হিশামউদ্দিন বলেছেন, ফিলিস্তিন সম্পর্কে দক্ষিণ-পূর্ব এশিয়ার মুসলিম দেশগুলির মধ্যে ঐক্যমতে পৌঁছানোর জন্য ব্রুনাইয়ের পররাষ্ট্র বিষয়ক মন্ত্রী দাতুক সেরি সেতিয়া হাজী ইরানওয়ান মোহাম্মদ ইউসুফ এবং ইন্দোনেশিয়ার পররাষ্ট্রমন্ত্রী রেটনো মার্সুডির সঙ্গে অবিচ্ছিন্ন যোগাযোগ করছেন।

হিশাম উদ্দিন বলেন, সম্মিলিতভাবে, আমরা ফিলিস্তিনে ইসরায়েলি হামলার তীব্র নিন্দা জানাই এবং ইসরায়েলকে অবিলম্বে অধিকৃত ফিলিস্তিনি অঞ্চলজুড়ে এর আগ্রাসন বন্ধ করার আহ্বান জানান তিনি। এনএমএস।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com