ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  বৃহস্পতিবার ● ১৭ জুন ২০২১ ● ৩ আষাঢ় ১৪২৮
ই-পেপার  বৃহস্পতিবার ● ১৭ জুন ২০২১
শিরোনাম: সরকারি প্রাথমিক শিক্ষকদের পদোন্নতি শুরু হচ্ছে       দাতার কাতারে বাংলাদেশ       পূর্ত ভবনে অস্ত্রের মহড়া: আওয়ামী লীগ নেতাদের অব্যাহতি       পরীমনির বিরুদ্ধে ভাঙচুরের অভিযোগ গুলশান অল কমিউনিটি ক্লাবের, পরিদর্শনে যাবে পুলিশ       বেসরকারি বিশ্ববিদ্যালয়কে স্থায়ী ক্যাম্পাসে নিতে ব্যর্থ মন্ত্রণালয়       বাজেট পাসের পরেই এমপিওর আবেদন       চীনকে এক হাত নিলেন জি-৭ নেতারা, কোভিডের উৎসের তদন্ত দাবি      
কোভিড-১৯
পশ্চিমবঙ্গে ১৫ দিনের কঠোর লকডাউন শুরু কাল
নিউজ ডেস্ক
Published : Saturday, 15 May, 2021 at 5:46 PM


কোভিড-১৯ সংক্রমণের বিস্তার রোধে ১৫ দিনের কঠোর লকডাউনের ঘোষণা দিয়েছে ভারতের পশ্চিমবঙ্গ সরকার। আগামীকাল রবিবার (১৬ মে) থেকে শুরু হওয়া লকডাউন চলাকালে শুধু জরুরি পরিষেবাগুলোর সঙ্গে যুক্ত দপ্তরগুলোর কার্যক্রম সচল থাকবে বলে ঘোষণায় জানিয়েছে রাজ্য সরকার।

এর বাইরে সব সরকারি ও বেসরকারি দপ্তর, শিক্ষা প্রতিষ্ঠান ও সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। কলকাতা মেট্রোসহ রাজ্যজুড়ে সব ধরনের পরিবহন পরিষেবাও বন্ধ থাকবে।  

নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রয়কারী মুদি দোকান ও বাজার সকাল ৭টা থেকে ১০টা পর্যন্ত খোলা রাখা যাবে। কিন্তু মিষ্টির দোকান সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত খোলা রাখা যাবে বলে জানানো হয়েছে। পেট্রল পাম্প ও এটিএম বুথ খোলা থাকবে আর ব্যাংকিং কার্যক্রম সকাল ১০টা থেকে দুপুর ২টার মধ্যে সারতে হবে।

মৃতদেহ সৎকারে ২০ জনের বেশি জমায়েত করা যাবে না, বিয়ের অনুষ্ঠানে অতিথি ৫০ জনের মধ্যে সীমাবদ্ধ রাখতে হবে। হোটেল, রেস্তরাঁ বন্ধ থাকলেও খাবার ও অন্যান্য পণ্য বাড়ি বাড়ি সরবরাহ করা যাবে।

লকডাউন চলাকালে ৩০ মে পর্যন্ত শিল্প প্রতিষ্ঠানগুলো বন্ধ রাখার কথা বলা হলেও চা বাগানগুলো ৫০ শতাংশ জনবল নিয়ে কাজ চালিয়ে যেতে পারবে বলে জানানো হয়েছে।   

এ সময় কোনো সাংস্কৃতিক, ধর্মীয় ও রাজনৈতিক অনুষ্ঠানের অনুমোদন দেওয়া হবে না বলেও জানানো হয়েছে।

জরুরি প্রয়োজন ছাড়া আগামী ১৫ দিন রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত বাড়ির বাইরে বের হওয়া নিষিদ্ধ করা হয়েছে।

করোনাভাইরাস পরিস্থিতি বিবেচনায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যসচিব। এনএমএস।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com